টানা ৪৭ বছর! জিতেই চলেছেন মাস্টারমশাই

বেঙ্গল টাইমস প্রতিবেদনঃ সবাই তাঁকে চেনেন মাস্টারমশাই হিসেবে। রিটায়ার করেছেন বহু বছর আগে। শিক্ষকতা করলেও নানা ব্যস্ততায় নিয়মিত স্কুল করতেও পারেননি। কিন্তু নামটা থেকে গেছে- মাস্টারমশাই।

নাম দেবগোপাল চক্রবর্তী। রাজ্যজুড়ে তৃণমূলের এই জয়জয়কারের মাঝেও যেন বটবৃক্ষ হয়ে দাঁড়িয়ে মাস্টারমশাই। টানা ৪৭ বছর ধরে জিতে আসছেন ভদ্রেশ্বর পুরসভার ২০ নম্বর ওয়ার্ড থেকে। এই তৃণমূল ঝড়েও সেই গাছ অক্ষত।

debgopal

ইনিংস শুরু হয়েছিল সেই ১৯৬৮ থেকে। কোনওদিন হারের মুখ দেখেননি মাস্টারমশাই। ১৯৮১ তে হলেন মিউনিসিপ্যালিটির চেয়ারম্যান। টানা সাতাশ বছর ছিলেন এই পদে। ২০০৮ নাগাদ অনাস্থা আনে তৃণমূল। সরে দাঁড়াতে হয় জনপ্রিয় মাস্টারমশাইকে। কিন্তু এলাকার মানুষ নিরাশ করেননি। দল হিসেবে সিপিএম বোর্ড গড়তে পারেনি ঠিকই, কিন্তু নিজের ওয়ার্ডে মাস্টারমশাই ঠিক জিতেছেন।

এবারেও সেই নিয়মের ব্যতিক্রম হয়নি। জেলার নেতারা মনে করেন, শুধু নিজের ওয়ার্ড নয়, উনি যে কোনও ওয়ার্ড থেকেই জিততে পারেন। পুরপ্রধান হিসেবে যেসব কাজ করেছেন, তা ভদ্রেশ্বরের মানুষ মনে রেখেছেন।’ আর স্বয়ং মাস্টারমশাই ! তাঁর কথায়, ‘যখন পুরপ্রধআন ছিলাম, তখনও যেমন ছিলাম, এখনও তেমনই আছি। তখনও সহজভাবে মিশতাম, এখনও তাই মিশি। কোনওদিন কোনও দূরত্ব তৈরি হয়নি। সেই কারণেই হয়ত মানুষ জেতায়।’

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.