রাজনাথ সিংদের ডেকে আনেন কেন!‌

 

নির্মল দত্ত

একেবারেই ফাঁকা মাঠ বলতে যা বোঝায়, তাই। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী সভা করছেন, অথচ, মেরেকেটে পাঁচশো লোক!‌ হ্যাঁ, এটাই রাজনাথের প্রাপ্য ছিল।
একজন বুথস্তরের নেতা সভা করলেও বোধ হয় এর থেকে বেশি লোক হয়। সাধারণ একটা পথসভায় লোক গিজগিজ করে। অথচ, রাজনাথ সিংয়ের সভা এত ফাঁকা কেন?‌ কারণ, বিজেপি নেতৃত্বও জানেন, কর্মীরাও জানেন, বাংলার মুখ্যমন্ত্রীকে পদে পদে খুশি করে চলাই এই মানুষটির একমাত্র কাজ। গত পাঁচ বছরে এই বাংলায় বেশ কয়েকবার এসেছেন রাজনাথ। নাম কে ওয়াস্তে দু একটি কথা বলেছেন। কিন্তু দিদিমণি রেগে যাবেন, এমন কোনও কথা বলা তাঁর পক্ষে সম্ভব নয়। দু এক লাইন বললেও হেলিকপ্টারে ওঠার আগেই হয়ত আগাম ক্ষমা চেয়ে নেন। অথবা, দিল্লি থেকে আসার আগে আগাম হয়ত বলে রাখেন, দু এক লাইন বলতে হতে পারে, আপনি কিছু মনে করবেন না।
সবাইকে তেড়েফুঁড়ে আক্রমণ করতেই হবে, এমন নয়। যেটা অনুব্রত মণ্ডল বা আরাবুল ইসলামকে মানায়, সেটা নিশ্চয় সৌগত রায় বা সুদীপ বন্দ্যোপাধ্যায়কে মানায় না।

rajnath sing

যেটা অমিত শাহকে মানায়, সেটা সুষমা স্বরাজকে মানায় না। রাজনাথ যদি তৃণমূলকে আক্রমণ না করতে চান, তাতে আপত্তির কিছু নেই। কিন্ত মিথ্যা হুঙ্কার ঝাড়ার চেষ্টা কেন?‌ তিনি বললেন, কে কে অত্যাচার করছে, লিখে রাখুন। সবার বিরুদ্ধে ব্যবস্থা নেব। এই হুঙ্কারকে কে পাত্তা দেয়?‌ আপনি যে কিছুই করতে পারবেন না, সেটা গত পাঁচ বছরে প্রতিনিয়ত নিজেই প্রমাণ করে গেছেন। সিবিআই যেন কার হাতে!‌ যে তদন্ত সাতদিনে হয়ে যেতে পারত, সেটা পাঁচ বছরেও করে উঠতে পারেননি। অধিকাংশ সময়েই সিবিআই নামক বস্তুটি শীতঘুমে থাকে। কার নির্দেশে এই শীতঘুম, বুঝতে অসুবিধা হয় না। বিমানবন্দরে এত বড় কান্ড বেআব্রু হলে তৃণমূলের কী দশা হত, ভাবতে পারছেন?‌ এত বড় একটা অপকর্ম আড়াল করতে কার সক্রিয় ভূমিকা ছিল, বুঝতে অসুবিধা হয় না। কীসের ভরসায় কেউ কেউ বলতে পারেন, কোনও ফুটেজ দেখাতে পারবে না?‌ চরম আশ্বাস না পেলে এভাবে চ্যালেঞ্জ করা যায় না। বিজেপি কর্মীরা ভেবে দেখুন, এত বড় একটা অপকর্ম কার জন্য ধামাচাপা পড়ল।
রাজ্য বিজেপি নেতৃত্ব সত্যিই অসহায়। তাঁরা তৃণমূলের বিরুদ্ধে লড়াই করতে চান। কিন্তু তাঁরা বিলক্ষণ জানেন, তৃণমূলকে আড়াল করার আসল আসল মাতব্বরেরা দিল্লিতে বসে আছেন। তাঁরা নানা সমীকরণের অপেক্ষায় আছেন। অমিত শাহ দু একটা মুখস্থ করা ভাষণ দিয়ে যাবেন। কিন্তু যাবতীয় অপকর্ম আড়াল করার জন্য রাজনাথ সিংয়ের মতো লোকেরাও আছেন। এসব জানার পরেও এই রাজনাথদের বাংলার মাটিতে ঘটা করে প্রচার করতে ডেকে আনেন কেন?‌

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.