বেঙ্গল টাইমস। ই ম্যাগাজিন। ১ মার্চ সংখ্যা

আবার হাজির হয়ে গেল বেঙ্গল টাইমসের নতুন ই–‌ম্যাগাজিন। এবার কোনও একটি বিষয়ের ওপর বিশেষ সংখ্যা নয়। বলা চলে, পাঁচমিশেলি।

সম্প্রতি পালিত হল কলকাতায় ট্রামের ১৫০ বছর পূর্তি। এই শহরের একটা অহঙ্কার হল ট্রাম। কিন্তু এই ট্রাম আদৌ থাকবে তো?‌ ট্রামকে বাঁচিয়ে রাখতে আমরা সত্যিই কি আগ্রহী?‌ এই নিয়েই কভার স্টোরি।

রাজনীতিতে চলমান বিতর্ক শিক্ষক নিয়োগে অনিয়ম, আদালতের পর্যবেক্ষণ, সিবিআইয়ের কর্মকাণ্ড। বাজারে নতুন নাম ভেসে এল ‘‌কাকু’‌, ‘‌হৈমন্তী’। তাই নিয়েই থাকছে আকর্ষণীয় তিনটি প্রতিবেদন।

চলে গেলেন তুলসীদাস বলরাম। কিংবদন্তি ফুটবলারের জীবনের কিছু অজানা। দিক। সেইসঙ্গে বিদায় নিলেন ‘‌লালপাহাড়ির দ্যাশে যা’‌ গানের আসল স্রষ্টা শিল্পী সুভাষ চক্রবর্তী। তাঁর স্মরণে বেঙ্গল টাইমসের শ্রদ্ধার্ঘ্য।

একুশে ফেব্রুয়ারি। মাতৃভাষা নিয়ে আমাদের গর্ব কতখানি?‌ একুশে কি লোক দেখানো আদিখ্যেতা?‌ আমাদের জীবনে বাংলা কতখানি?‌ সঙ্গে জল ও পানির সেই সাম্প্রতিক বিতর্ক তো আছেই। এই নিয়েও ভিন্ন স্বাদের তিনটি লেখা।

পেরিয়ে গেল দুই সাহিত্যিকের জন্মদিন। আশাপূর্ণা দেবী ও সুভাষ মুখোপাধ্যায়। কিংবদন্তি দুই সাহিত্যিককে নিয়ে দুটি আকর্ষণীয় লেখা।

সিরিয়াল যেন বঙ্গজীবনের অঙ্গ। একে ছাড়া বাঙালির সন্ধে যেন ভাবাই যায় না। কিন্তু এই সিরিয়াল কীভাবে ঘরে ঘরে অশান্তি ডেকে আনছে, তাই নিয়ে বিশেষ প্রতিবেদন।

‌আর ভ্রমণ বিভাগে দুই রাজ্যের দুই পাহাড়। নেতারহাট ও সান্দাকফু।

সবমিলিয়ে প্রায় ৪০ পাতার পত্রিকা। একটি ক্লিকেই পুরোটা পড়ে ফেলা যায়। নিচের লিঙ্কে ক্লিক করুন। বেঙ্গল টাইমসের ই–‌ম্যাগাজিন খুলে যাবে। ডাউনলোড করে নিন। দ্রুত পড়ে ফেলুন।

https://bengaltimes.in/wp-content/uploads/2023/03/BENGAL-TIMAS…1-ST-MARCH-ISSUE-….pdf

 

নিচে, প্রচ্ছদের ছবিতেও ক্লিক করতে পারেন। সেখানেও ওয়েবলিঙ্ক করা আছে। ক্লিক করলেই ই–‌ম্যাগাজিন খুলে যাবে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.