বেঙ্গল টাইমস। ১৬ ডিসেম্বর সংখ্যা

‌এমন সময়টায় বাঙালির অন্তত ফুটবলে মেতে থাকার কথা নয়। পুজোর পর অল্প শীত শীত আমেজ। এই সময় ফুটবলকে বিদায় জানিয়ে ক্রিকেট এসে যেত দৈনন্দিন জীবনে। কিন্তু এখন খেলার ক্ষেত্রে আর শীত–‌গ্রীষ্মের ফারাক নেই। বারো মাসই ফুটবল, বারো মাসই ক্রিকেট। দিনে যত না খেলা, তার থেকে বেশি খেলা রাতে।
ফুটবল বিশ্বকাপ মানেই জুন–‌জুলাই। এটাই ছিল প্রচলিত রীতি। কিন্তু এবার মরুদেশের নিয়ম মেনে তৈরি করতে হয়েছে সূচি। কাতারের গরমকে এড়ানোর জন্য বেছে নেওয়া হয়েছে নভেম্বর–‌ডিসেম্বরকে। ফলে, বাঙালিকে শীতেই মেতে উঠতে হয়েছে বিশ্বকাপের আমেজে।
এর মধ্যেই অর্ধেকের বেশি খেলা হয়ে গেছে। অনেক ছোট দল যেমন উঠে এসেছে, তেমনই তথাকথিত অনেক বড় দল বিদায়ও নিয়েছে। ব্রাজিল এর মধ্যেই বিদায়। বিদায় নিয়েছে পর্তুগালও। দুরন্ত ফুটবলের পাশাপাশি হাজির হয়েছে নানা বিতর্কও। বেঙ্গল টাইমসে বিশ্বকাপের সেই উষ্ণতা কিছুটা ভাগ করে নেওয়া। সঙ্গে অন্যান্য বিভাগও আছে। তবে এবার ফুটবলেরই প্রাধান্য।
নতুন বছর থেকে আরও নতুন আঙ্গিকে সাজানো হবে বেঙ্গল টাইমসকে। উঠে আসবে নতুন নতুন বিভাগ। এবার থেকে মাসে দু’‌বার নয়। মাসে চারবার করে হাজির হয়ে যাবে বেঙ্গল টাইমস। নতুন এই পথচলায় আপনারাও সঙ্গে থাকুন।

***
১৬ ডিসেম্বর সংখ্যা। পিডিএফ ফাইলটি আপলোড করা হল। সঙ্গে দেওয়া হল ওয়েবলিঙ্ক।

১)‌ নিচের লিঙ্কে ক্লিক করলেই পড়তে পারবেন।

২)‌ কভারের ছবিতে ক্লিক করলেও খুলে যাবে বেঙ্গল টাইমসের ই ম্যাগাজিন

https://bengaltimes.in/wp-content/uploads/2023/01/BENGAL-TIMES-WORLD-CUP.pdf

 

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.