সিবিআই কতটা অপদার্থ, ভাইপোর থেকে ভাল কে জানেন!‌

বেঙ্গল টাইমস প্রতিবেদন:‌ অবশেষে তিনি বলেই ফেললেন, সিবিআই আমার কাঁচকলা করবে। ইডি আমার কাঁচকলা করবে।

তিনি মানে অভিষেক ব্যানার্জি। গত কয়েক বছরে রাজ্য রাজনীতিতে যিনি ভাইপো নামেই বেশি পরিচিত। কয়লা কাণ্ডে সম্প্রতি যাঁকে জেরা করা হয়েছে। মাঝে মাঝেই চিঠি আসে। তিনিও হাজিরা এড়াতে পাল্টা উকিলের চিঠি পাঠান। মাঝে মাঝেই তিনি রেগে যান, কেন তাঁকে ভাইপো বলা হচ্ছে। মুখ্যমন্ত্রীর ভাইপো— এটাই তাঁর ক্ষমতার একমাত্র উৎস। এই পরিচয়টা ছাড়া তিনি যে কিছুই নন, এই সহজ সত্যিটা এখনও বুঝে উঠতে পারলেন না। যেদিন মাথায় পিসির হাত থাকবে না, সেদিন একজন কাউন্সিলরের প্রভাবও তাঁর থেকে অনেক বেশি থাকবে।

অনেকদিন ধরেই সিবিআই–‌ইডির সঙ্গে তাঁর এইসব লুকোচুরি চলে আসছে। প্রায় দেড় বছর দরে কাগজে খবর বেরোচ্ছে, অনুপ মাজিকে খুঁজছে ইডি। কখনও বেরোয় বিনয় মিশ্রর সন্ধানে সিবিআই। দেড় বছর ধরে প্রমাণ লোপাটের যাবতীয় সুযোগ করে দিয়েছে সিবিআই ও ইডি। এখনও না পেরেছে তাদের ধরতে। না পেরেছে, তাদের সূত্র ধরে তেমন বড় মাথাকে ধরতে।

বিমানবন্দরে সেই সোনাকাণ্ডের কথাই ধরা যাক। সবাই জানে, কী হয়েছিল। কিন্তু বিমানবন্দর কর্তৃপক্ষ একটা সিসিটিভি–‌র ফুটেজও কিনা দেখাতে পারলেন না। এত বড় একটা বিমানবন্দর। প্রতিটি কোণায় সিসিটিভি নজরদারি। সেখানে শতাধিক পুলিশ গিয়ে কার্যত তাণ্ডব করে বিশেষ একজনকে ছাড়িয়ে আনল। একটা ফুটেজও পাওয়া গেল না!‌ এটা বিশ্বাসযোগ্য?‌ কে সেইসব ফুটেজ লোপাট করলেন?‌ একেবারে উচ্চস্তরের যোগাযোগ ছাড়া এটা সম্ভব?‌ এরপরেও ছাগলের তৃতীয় ছানার মতো এ রাজ্যের বিজেপি নেতারা ‘‌সোনা পাচার’‌ বলে চিৎকার করেন।

ভাইপো ভাল করেই জানেন, তাঁর কেশাগ্রও স্পর্শ করতে পারবে না সিবিআই বা ইডি। লোকদেখানো দু একটা চিঠি চাপাটি চলবে। জেরায় ডাকা হবে। তিনি চিঠি পাঠিয়ে এড়িয়ে যাবেন। এরকমই চলবে। সময় গড়িয়ে যাবে। আসল অপরাধীরা দেশ ছেড়ে পগাড় পার। তাদের টিকিটিও খুঁজে পাওয়া যাবে না। অপদার্থ সিবিআই ঠিকঠাক চার্জশিটটাও জমা দিতে পারবে না। পর্বতের মুষিক প্রসব হবে। আর তিনি চিৎকার করে বলবেন, কই, কিছু প্রমাণ করতে পারল!‌ প্রমাণ হয়ে গেল, আমাকে ফাঁসানোর জন্য চক্রান্ত চলছিল।

দিনের পর দিন যখন তিনি গলা ফুলিয়ে এইসব বলে যান, তখন বিজেপি নেতৃত্বের লজ্জা হয় না?‌ সিবিআইয়ের কর্তারাই বা কেমন?‌ দিনের পর দিন নিজেদের এমন অপদার্থ ছবিটা তুলে ধরতে খুব ভাল লাগে!

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.