নন্দনের এই আজগুবি নিয়ম কবে যে বদলাবে!‌

ওপেন ফোরাম

open forum4

করোনা আবহে সিনেমা হলের সঙ্গে কতদিন সম্পর্ক নেই। কতদিন প্রিয় নন্দন চত্বরে যাইনি। প্রথমেই বলে রাখা ভাল, আমি স্মার্টফোন থেকে কিছুটী দূরে দূরেই থাকি। তাই তখাকথিত অ্যাপ বা অনলাইন পেমেন্ট এসব ব্যাপারে বেশ আনকোরা।

সেদিন গিয়েছিলাম নন্দন চত্বরে। মনে হল, একটা সিনেমা দেখলে মন্দ হয় না। এমনিতে সেদিন ওই চত্বরে বেশ ভালই ভিড় ছিল। কয়েকদিন আগে গান মেলা হয়ে গেছে। কাগজে দেখেছি, বেশ ভালই ভিড় হয়েছিল। কয়েকদিন আগে ঘটা করে ফিল্ম ফেস্টিভালও হয়ে গেল। সেখানেও বেশ ভালই ভিড় হয়েছিল।

কিন্তু সেদিন নন্দনে গিয়ে শুনলাম, টিকিট দেওয়া হচ্ছে না। কাউন্টার বন্ধ। সে কী!‌ সিনেমা চলছে, অথচ টিকিট পাওয়া যাবে না!‌ বলা হল, কোভিড পরিস্থিতি। তাই অনলাইনেই টিকিট কাটতে হবে। মনে পড়ে গেল নন্দনের চেয়ারম্যান সন্দীপ রায়ের কথা। যতদূর জানি, তিনি মোবাইল নামক যন্ত্রটিই ব্যবহার করেন না। স্মার্ট ফোন তো অনেক দূরের কথা।

তাহলে তিনিও নন্দনে সিনেমা দেখতে পারবেন না!‌ ভারি আজব তো। প্রায় সবকিছু স্বাভাবিক হতে চলেছে। গান মেলা হচ্ছে, ফিল্ম ফেস্টিভাল হচ্ছে। নানাবিধ মেলা হচ্ছে। মুখ্যমন্ত্রীর জনসভা হচ্ছে। মিছিল হচ্ছে। শুধু নন্দনে টিকিট কাউন্টার খুললেই করোনা হয়ে যাবে!‌

একটু পরে দেখলাম, আগের শো শেষ হল। সিঁড়ি দিয়ে ভিড় করে নেমে আসছেন দর্শকরা। আগের মতোই ঠেলাঠেলি চলছে।

ভাবলাম, এরপরেও যদি করোনা না হয়, তাহলে খামোখা টিকিট কাউন্টারে কয়েকজনের লাইন থেকে নিশ্চয় করোনা হবে না। কিন্তু সরকার সেটা বুঝলে তো‌‌! ‌

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.