ফিরে দেখা সুশান্ত। পার্ট ৯

দেখতে দেখতে দু মাস পেরিয়ে গেল। সুশান্ত সিং রাজপুতকে নিয়ে বিতর্ক এখনও চলছেই। সেই আবহে দু মাস আগের মুহূর্তকে ফিরে দেখা। নয় নম্বর কিস্তি। লিখেছেন ইন্দ্রাণী রাহা।

নাহ্ মনটা খিঁচড়ে গেল….. নাহ্, এই সব পার্টির অ্যরেঞ্জমেন্ট আর করবই না…. বেকার সময় নষ্ট….., বেটার টু বি ফোকাস্টড ওন্ নেক্সট স্টেপ…..

এ বার শোবো, খুব ঘুম পাচ্ছে…. নেক্সট মুভি ইস্ মাই ড্রিম ….. অ্যস্ট্রোনোমি এখনও পর্যন্ত যা কিছু স্টাডি করেছি, এক্সপিরিয়েন্স করেছি, সব দিয়ে একটা সায়েন্টিফিক-অ্যস্ট্রোনোমিক্যেল মুভি…..ইট উইল বি দা নিউ ট্রেন্ড, নিউ জ্যঁরা….
ইটস্ ফর মাই মাদার ওনলি….মা কে উৎসর্গ করব…..ঁঁ্য্য্য্য্ঁঁ্য্য্যয্য্য্য্ঁঁ্য্য্য

গুড মর্নিং ফোটন ( নিজেকে এই নাম দিয়েছিলেন)….ইটস্ দ্য সেম্ টাইম….. আই অ্যাম নেভার লেট্…. উঠি, আর লেট্ হবোই বা কীভাবে…. ঘন্টা চারেক এর বেশি ঘুমতেই পারি না…. ঘুম মানেই তো আলো কে আস্তে না দেওয়া, ঘুম মানে অন্ধকার, ঘুম এর আর এক নাম তো নিদ্রা…. আর চিরনিদ্রা মানে মৃত্যু….
চিরকালীন অন্ধকার….

susant2

নাহ্ আর না…. উফ্ কেন রে আমি এসব ভাবছি….. মৃত্যু কে ভয় পাই…. একমাত্র মৃত্যুকেই আমি ভয় পাই…. খুব ভয় পাই…. মৃত্যু খুব নিষ্ঠুর…. মানুষ সারা জীবন ধরে যা কিছু অর্জন করে, মৃত্যু একমুহুর্তে সব কিছু কেড়ে নেয়…. ঠিক যেমন করে মা’কে নিয়ে নিয়েছিল …. সবাই বলেছিল মা আকাশে তারা হয়ে গেছে…. কোই আমি তো খুঁজে পাইনি মা’কে…. রোজ আকাশ দেখি, কত গ্রহ-উপগ্রহ তারা,…. কত ছায়া পথ ধরে এগিয়ে গেছি….

মা কি তাহলে বাতাসে মিশে আছে….মা মারা যাওয়ায় পর আমি আসিনি মা’কে দেখতে…. মা’কে পুড়িয়ে দিয়েছে…. সবাইকে ই তাই করে…. তার পর মা ধোঁয়া র সাথেই মিশে ধীরে ধীরে উপরের দিকে উঠে গেছে…. তারপর ?? তারপর কোথায় গেছে মা….

আহ্ হ্ এই তো আলো…. ভোরের অন্ধকার টা কেটে গেছে…. একবার ভোরের আকাশ টা দেখেনি…. মা কি আছে…. মা যদি বাতাস হয়, তো চাঁদে গিয়ে থাকতে পারে…. আমার জমিটা তে….

আজ সকালে একটু মেডিটেশন এ বসব, কালকে রাতের বিচ্ছিরি একটা আর্গুমেন্ট…. নাহ্, এসব এবার বাদ দিয়ে হবে জীবন থেকে….

….. যাই দেখি কে কে আছে…. তারা কখন যাবে কী করবে…. জুসটা দিতে বলে ফ্রেস হয়ে আসি…. ফাজকে বোধহয় মর্নিং ওয়াক এ নিয়ে গেল…. এ্যঃহ, জুসটা বেকার খেতে…. কী রে বানায় এরা…… একজনই আছে তাহলে…. কিন্তু কে সেটা তো ছেলেগুলো বলতে পারলো না….যেই হোক পরে দেখছি….এখন ও তো ঘুম থেকেই উঠেনি…. ততক্ষণ ব্যালকনিতে যাই, একটু গেম খেলি….. “ওঃ ইয়েস, গুড মর্নিং, টুডে ইজ্ ভেরি হট” ( সুশান্তের বলা শেষ কথা)….. এখানে সত্যি ই খুব গরম, রোদটা গায়ে লাগছে…. রুমে যায়…. একটা চকলেট এর প্যকেট ছিল, পুরোটা খাওয়া হয়নি…. ওহ্ ফ্রিজে রেখেছিলাম…. গট্ দিস্…. এবার রুমে গিয়ে গেমটা খেলি….

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.