বেঙ্গল টাইমসের নতুন ই–‌ম্যাগাজিন

শুরুতেই দারুণ সাড়া ফেলেছিল মহালয়া সংখ্যা। এবার দীপাবলির আগেই হাজির হয়ে গেল আরও একটি সংখ্যা। নির্দিষ্ট কোনও বিষয়কে নিয়ে নয়। বলা যেতে পারে, পাঁচমিশেলি সংখ্যা।
প্রচ্ছদে আনা হয়েছে বাঙালির এই সময়ের এক অন্যতম আইকনকে। জাতীয় দল থেকে বাদ পড়েও দারুণভাবে ফিরে এসেছিলেন সৌরভ গাঙ্গুলি। এই কামব্যাক বাঙালির জীবনে রূপকথার চেহারা নিয়েছে। আর অধিনায়ক হিসেবে ভারতের ক্রিকেটে যে নতুন দিশা দেখিয়েছিলেন, সেটাও ভুলে যাওয়ার নয়। অবসরের পরেও নানা ভূমিকায় দেখা গেছে বাংলার মহারাজকে। এবার ফিরে এলেন বোর্ডের সভাপতি হয়ে। যে সৌরভকে একসময় নানা অবিচারের শিকার, যে সৌরভকে ভারতীয় ক্রিকেটের আঙিনায় ব্রাত্য করে দেওয়ার চেষ্টা হয়েছিল, সেই সৌরভ কিনা বোর্ডের সর্বোচ্চ আসনে!‌ কীভাবে হলেন, তা নিয়ে প্রশ্ন থাকতেই পারে। কিন্তু সৌরভের এই নির্বাচন অনেক সম্ভাবনার দরজা খুলে দিল। সবকিছুই খোলা মনে তুলে ধরা হয়েছে।

 

cover3
এই ছবিতে ক্লিক করলেই বেঙ্গল টাইমসের নতুন ই ম্যাগাজিন খুলে যাবে। ডাউনলোড করে পড়ে নিন।

 

রাজনীতি, সাহিত্য, সিনেমা, ভ্রমণ, স্পেশাল ফিচার সবই আছে। আছে নন্দ ঘোষের কড়চাও। আগেরবারের থেকে কলেবর কিছুটা বড়। আবার খুব বড়ও নয়। আরও বড় করা যেত। আরও অনেক লেখা জমে রইল। কয়েকটা শেষমুহূর্তে তুলে রাখতে হল। কারণ, ই–‌ম্যাগাজিন বেশি বড় হলে লোকে চোখ বোলান, কিন্তু শেষমেষ অনেক লেখা না পড়াই থেকে যায়। তাছাড়া, প্রযুক্তিগত একটা সমস্যাও আছে। ফাইলের আকার বেশি বড় হলে আপলোড করতে, ডাউনলোড করতে অনেকটা সময় চলে যায়। এতখানি ধৈর্য সব পাঠকের নাও থাকতে পারে।

শীত তো প্রায় এসেই গেল। আর শীত এলে বাঙালির মন উড়ু উড়ু। তাই, নভেম্বরের শুরুতে থাকছে ভ্রমণ সংখ্যা। সেই সংখ্যায় শুধু ভ্রমণ সংক্রান্ত লেখাই থাকবে। কীভাবে যাবেন, কোথায় থাকবেন জাতীয় লেখা নয়। উঠে আসুক নিজস্ব অনুভূতির কথাও। কিছু লেখা আমন্ত্রিত। পাশাপাশি পাঠকদের জন্যও দরজা খোলা। তাঁরাও ভ্রমণ সংক্রান্ত লেখা পাঠাতে পারেন। মনোনীত হলে, প্রকাশিত হবে। সেই লেখাগুলি নানা সময়ে ওয়েবসাইটেও আপলোড করা হবে।

‌সবমিলিয়ে আপনাদের শুভেচ্ছায়, ভালবাসায়, প্রশ্রয়ে, পরামর্শে, সমালোচনায় এগিয়ে চলুক বেঙ্গল টাইমসের ই–‌ম্যাগাজিন। পাশাপাশি চোখ রাখুন ওয়েবসাইটে। সেখানে প্রতিদিনই থাকছে নানা আকর্ষণীয় লেখার সম্ভার। ওয়েবসাইট আর ই–‌ম্যাগাজিন হাত ধরাধরি করে পথ চলুক।

(‌বেঙ্গল টাইমসের নতুন ই ম্যাগাজিন। কভারের এই ছবিতে ক্লিক করলেই খুলে যাবে। ডাউনলোড করে দ্রুত পড়ে ফেলুন। )‌

 

https://www.bengaltimes.in/BengalTimes-OctoberIssue.pdf

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.