‌এবার হাজির আনন্দবাজার পুজো সংখ্যা

বেঙ্গল টাইমস প্রতিবেদন:‌ আনন্দমেলা প্রকাশিত হয়েছে আগেই। এবার এসে গেল আনন্দবাজার পত্রিকার পুজো সংখ্যা। পুজোর দু মাস আগেই বাঙালির ড্রয়িং রুমে এসে গেল দুটি গুরুত্বপূর্ণ পুজা সংখ্যা।

শারদ সংকলন প্রকাশের ব্যাপারে বরাবরই অন্যান্য পত্রিকাগোষ্ঠীর থেকে অনেকটাই এগিয়ে থাকে আনন্দবাজার গোষ্ঠীর এই দুই সংকলন। জুলাই মাসেই বেরিয়ে যায় আনন্দমেলা। কয়েকদিন যেতে না যেতেই হাজির হয় আনন্দবাজার। তার কয়েকদিন পরেই পত্রিকা।

এবার আনন্দমেলা বেরোনোর ঠিক এক সপ্তাহের মধ্যেই হাজির আনন্দবাজার। এবার থাকছে চারটি উপন্যাস। লিখেছেন সমরেশ মজুমদার, প্রচেত গুপ্ত, কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় ও সিজার বাগচী।

abp

গল্প লিখেছেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়, স্মরণজিৎ চক্রবর্তী, শীর্ষ বন্দ্যোপাধ্যায়, উল্লাস মল্লিক, শেখর মুখোপাধ্যায়, ইন্দ্রনীল সান্যাল।

থাকছে চারটি বিশেষ প্রবন্ধ। লিখেছেন অনির্বাণ চট্টোপাধ্যায়, পথিক গুহ, সেমন্তী ঘোষ, দেবাশিস ভট্টাচার্য। রম্য রচনায় প্রণব বর্ধন, পুরাণ কথায় হর্ষ দত্ত। ভ্রমণ আবাহন দত্ত। এছাড়াও শঙ্খ ঘোষ, জয় গোস্বামী–‌সহ এক ঝাঁক নতুন–‌পুরনো কবিদের কবিতা।

পড়া শুরু করে দিন। সার্বিকভাবে কেমন লাগল, কোন লেখা কতখানি দাগ কাটল, তাও লিখে পাঠাতে পারেন বেঙ্গল টাইমসে। ‌নির্দিষ্ট কোনও উপন্যাস নিয়ে আলাদা করেও রিভিউ লিখতে পারেন। নির্বাচিত কিছু মতামত প্রকাশিত হবে।

লেখা পাঠানোর ঠিকানা:‌ bengaltimes.in@gmail.com

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.