বেঙ্গল টাইমস প্রতিবেদন: যাঁরা ইউটিউব দেখেন, তাঁদের অনেকেরই অভিজ্ঞতা আছে। হয়ত কোনও একটা বিশেষ ক্লিপিংস দেখতে চাইছেন, শুরুতেই এসে গেল বিজ্ঞাপন। কোনওটা চার মিনিটের, কোনওটা তিন মিনিটের। কিছুক্ষণ চলার পর হয়ত সেই বিজ্ঞাপন বন্ধ করা যায়। কিন্তু অনেকে সেই পদ্ধতি জানেন না। ফলে, অসহায়ভাবে দেখতে হয়। আবার তিরিশ সেকেন্ডের স্লটও থাকে। যা সরানো যায় না। যতক্ষণ না তিরিশ সেকেন্ড হচ্ছে, আপনাকে অপেক্ষা করে যেতে হয়। বিরক্তি বাড়ে। বাধ্য হয়ে ব্যাকে চলে যান। কেউ লিঙ্ক বন্ধ করে দেন। ইচ্ছে থাকলেও বিরক্তিতে ভিডিও দেখার আগ্রহ চলে যায়।
এবার সমাধান হতে চলেছে। সামনের বছর থেকে গুগল নাকি এই বিজ্ঞাপনের বিড়ম্বনা সরিয়ে নিচ্ছে। দর্শকদের এই বিরক্তির ফিডব্যাক তাঁরাও পেয়েছেন। তীব্র আপত্তি আসছিল দর্শকদের দিক থেকে। এদিকে, আয়ের জন্য বিজ্ঞাপনও দিতে হবে। অন্য কোনও উপায় খুঁজে বের করছেন কর্তৃপক্ষ। গুগল রাস্তা খুঁজুক, দশর্কদের স্বস্তি এটুকুই, সামনের বছর থেকে আর বিজ্ঞাপনের বিড়ম্বনা থাকছে না।